-->
Green Juice For Hair Care: একঢাল ঘন-মোলায়েম চুল চান? পান করুন এই সবুজ জ্যুস, আর ফল পান হাতেনাতে

Green Juice For Hair Care: একঢাল ঘন-মোলায়েম চুল চান? পান করুন এই সবুজ জ্যুস, আর ফল পান হাতেনাতে

 

রোজকার দূষণের কারণে চুল পড়ার সমস্যা বৃদ্ধি পায়। এছাড়া শরীরে ভিটামিন, মিনারেলসের ঘাটতি হলেও চুল পড়ার সমস্যা দেখা দিতে পারে। এক্ষেত্রে ম্যাজিকের মতো কাজ করবে এই সবুজ জ্যুস। 

1/5 চুল পড়া, দুর্বল হওয়া এবং অসময়ে চুল সাদা হয়ে যাওয়া বেশিরভাগ সময়ে পুষ্টির অভাবের কারণে হয়ে থাকে। এক্ষেত্রে চুলে শুধুমাত্র হেয়ার প্যাক লাগালে বা প্রোটিন ট্রিটমেন্ট করালে কোনও লাভ হয় না। এমনাবস্থায় খাদ্যতালিকায় কিছু পুষ্টিসমৃদ্ধ খাবার ও জুস অন্তর্ভুক্ত করা প্রয়োজন।


2/5 গরমকালে আর বর্ষাকালে চুল পড়া বেড়ে যায়। এই সময়ে চুল পড়া ঠেকানো খুব কঠিন। আর চুল পড়া আটকাতে আপনাকে চিকিৎসা করতে হবে ভিতর থেকে। খতিয়ে দেখতে হবে শরীরের অন্তর্নিহিত কোনও রোগের কারণে এমনটা হচ্ছে কি না। তবে এই সবুজ জ্যুস সকলেই খেতে পারেন। 


3/5 ১টি শসা, ৩টি আমলা, ১ গুচ্ছ পালংশাক, ১ ছোট টুকরো আদা ব্লেন্ডারে দিয়ে পেস্ট করে নিন। প্রয়োজনে একটু জল যোগ করতে পারেন। এবার সেই মিশ্রণে দিয়ে দিন ১টি লেবুর রস। 


5/5 চুলের পাশাপাশি এই গ্রিন জ্যুস ত্বকের জন্যও বিশেষভাবে উপকারী। শরীর থেকে ক্ষতিকারক টক্সিন বের করে দেয়। বিশেষ করে যারা দীর্ঘদিন ব্রণ বা ব্রেকআউটসের সমস্যায় ভুগছেন। ত্বক পরিষ্কার করে ভিতর থেকে। রংও উজ্জ্বল হয়।

0 Response to "Green Juice For Hair Care: একঢাল ঘন-মোলায়েম চুল চান? পান করুন এই সবুজ জ্যুস, আর ফল পান হাতেনাতে"

Post a Comment

Please do not enter any spam link in the comment box.

AD